রাজ্যে আর কতদিন বহাল থাকবে এমন কনকনে শীত? স্পষ্ট জানিয়ে দিলো আবহাওয়া দপ্তর!

নিজস্ব প্রতিবেদন:– বছরের প্রথম মাসের শুরুতে তাপমাত্রার পারদ অনেকটাই চলে যাওয়াতে শীত প্রায় চলে গিয়েছিল বলে মনে করছিল সকল রাজ্যবাসী। কিন্তু শেষমেশ আবারো তাপমাত্রার পারদ ক্রমশ নিম্নমুখী। আবারও সাধারণ মানুষের গায়ে উঠে এসেছে গরম শীত বস্ত্র। এরইমধ্যে রাজ্যে কিছু জেলায় বৃষ্টির সম্ভাবনা জা-রি করেছে আবহাওয়া দপ্তর।এমতা পরিস্থিতিতে রাজ্যে আরো কত দিন বজায় থাকবে শীত! আসুন বিস্তারিত জেনে নেওয়া যাক।

জানা গিয়েছে সমগ্র বাংলায় আরো বেশ কিছুদিন এই শীতের আমেজ সমানভাবে বজায় থাকবে।শুধু তাই নয় বীরভূম, পুরুলিয়া, পশ্চিম বর্ধমান এবং বাঁকুড়া জেলায় ঝ-ড় বৃষ্টির পূর্বাভাস জা-রি ক-রেছে আলিপুর আবহাওয়া দপ্তর। এই বৃষ্টির ফলে শীতের পরিমাণ আরও বাড়তে পারে বলে মনে করা হচ্ছে। পাশাপাশি উত্তরবঙ্গের জেলা-গু-লিতে ভারী কুয়াশার পূর্বাভাস জা-রি ক-রা হ-য়েছে।

এরমধ্যে মালদা,উত্তর ও দক্ষিণ দিনাজপুর, জলপাইগুড়ি এবং কোচবিহার প্রভৃতি অঞ্চলে ঘন কুয়াশা সতর্কবার্তা প্রকাশ করা হয়েছে। মঙ্গলবার অর্থাৎ আজ কলকাতা শহরের সর্বনিম্ন তাপমাত্রা ১৩.২° সেলসিয়াস যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি নিচে।আর সর্বোচ্চ তাপমাত্রা ২৬.২° সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি উপরে। সকাল থেকে শহরে ঘন কুয়াশা দেখা দেওয়ার সম্ভাবনা।

অপরদিকে পশ্চিমী ঝ-ঞ্জা নতুন করে প্রবেশ করায় কাশ্মীর এবং হিমাচল প্রদেশের মত জায়গা গুলোতে তু-ষার-পা-ত হতে পারে বলেও জানিয়েছে আবহাওয়া দপ্তর।ফেব্রুয়ারির প্রথম থেকে দ্বিতীয় সপ্তাহ পর্যন্ত কনকনে ঠাণ্ডা বাংলায় বজায় থাকতে পারে বলে জানানো হয়েছে। বৃষ্টির সম্ভাবনা জন্য এ ঠান্ডার পরিমাণ ক্রমশ বৃদ্ধি পেতে পারে বলে আশা করা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন

Back to top button