শীতের মাঝেই এই ৪ জেলায় ঝেঁ-পে আসছে বৃষ্টি, বড়সড় আপডেট দিল আবহাওয়া দপ্তর!

নিজস্ব প্রতিবেদন:– বছরের শুরুর দিক থেকেই রাজ্যের বিভিন্ন অঞ্চলে জাঁ-কিয়ে প-ড়ে গিয়েছে শীত।যদিও প্রথম কয়েক দিন তাপমাত্রার পা-রদ ক্র-মশ ঊর্ধ্ব-মুখী হচ্ছিল ফলে রাজ্যের মানুষ শীতের আমেজ প্রায় ভুলেই গিয়েছিলেন। কিন্তু বর্তমানে শীত আবারো ক্রমশ নিজের আমেজে।সকাল সন্ধে আবারো রাজ্যবাসীর গায়ে শীতবস্ত্র উঠতে দেখা যাচ্ছে প্রতিনিয়ত। সম্প্রতি আবহাওয়া দপ্তর এর তরফে শীতের তীব্রতা নিয়ে কিছু নির্দেশিকা জা-রি করা হলো।

জানা গেছে আগামী প্রায় কয়েক দিন তাপমাত্রা ক্রমশ নিম্নমুখী হতে চলেছে।গত ২ দিনে সর্বনিম্ন তাপমাত্রা ২-৩ ডিগ্রি নেমে গিয়েছে।যদিও জানুয়ারির মাঝামাঝি সময়ে তাপমাত্রা বৃদ্ধি পাওয়ায় অনেকেই মনে করেছিলেন শীত এবার যেতে বসেছে। তবে এই তীব্র শীতের মাঝখানেই ঝ-ড় বৃষ্টির পূর্বাভাস জানানো হয়েছে আবহাওয়া কর্তৃপক্ষের তরফ থেকে।

রাজ্যের চার জেলায় প্রধানত এই বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এই চার জেলার মধ্যে রয়েছে পুরুলিয়া, বাঁকুড়া, বীরভূম এবং পশ্চিম বর্ধমান। পাশাপাশি গোটা রাজ্যে শুষ্ক আবহাওয়া বিরাজ করবে। কিছু কিছু অঞ্চলে বিশেষত উত্তরবঙ্গে ভা-রী কুয়া-শার দা-পট থাকবে এও জানা গিয়েছে। উপরিল্লিখিত চার জেলা ছাড়া সমগ্র রাজ্যে আকাশ মূলত পরিষ্কার থাকবে। কিছু কিছু অঞ্চলে তাপমাত্রা আরও নামতে পারে।

গত শুক্রবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৪ ডিগ্রি সেলসিয়াস আর সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৩ ডিগ্রি সেলসিয়াস। হঠাৎ করে আবার শীতের তী-ব্রতা বে-ড়ে যাওয়ায় খুশিতে শীত ঋতু প্রেমীরা। অনেকেই আবার এরূপ ঠান্ডা মরসুমে ছুটির আমেজে উপভোগ করতে নেমে পড়েছেন। ইতিমধ্যেই বৃষ্টির ফলে আবহাওয়ার আরো পরিবর্তন ঘটতে চলেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন

Back to top button