পুজোর আগেই হতে পারে বড়ো ঝড়, দেখে নিন কি বলছে আবহাওয়া দপ্তর

কলকাতা হান্ট ডেস্কঃ আবহাওয়ার সবরকম খবর আগে থেকে জেনে রাখা উচিত। কারণ আগে থেকে জানা থাকলে আগে থেকেই সচেতন হওয়া যাবে। তাই সবধরনের খবর জানার সাথে সাথে আবহাওয়া সম্পর্কেও আমাদের সম্যক জ্ঞান থাকা জরুরি। এখন তো আমরা মুঠোফোন থেকেই আবহাওয়ার খবর পেয়ে থাকি। এটা আমাদের বড়ো সুবিধার বিষয়।

এই সপ্তাহের শুরু থেকেই প্রবল বৃষ্টিতে ভাসছে গোটা রাজ্য। গত রোববার থেকে শুরু হয়েছে বৃষ্টি। আশা ছিল এবারে হয়তো কমতে পারে বৃষ্টিপাত। কিন্তু আবারও দেখা দিয়েছে নিম্নচাপের ভ্রুকুটি।আবহাওয়া দপ্তর সূত্রে জানা গেছে যে, বৃহস্পতিবার থেকে বঙ্গোপসাগরের উপর আরও একটি ঘূর্ণাবর্ত সৃষ্টির সম্ভবনা রয়েছে। সেটি পরবর্তীতে ধীরে ধীরে নিম্নচাপে পরিণত হবে। সেটি উত্তর-পশ্চিম ও পশ্চিম দিকে এগিয়ে বাংলা এবং ওড়িশা উপকূলের দিকে আসবে শুক্রবার নাগাদ। যার ফলে আবারও প্রবল বৃষ্টির সম্ভাবনা রয়েছে। প্রবল বৃষ্টিতে ভাসতে পারে গোটা রাজ্য।

আরও খবরঃ- আজকের রাশিফল শুক্রবার ১৭ ই সেপ্টেম্বর ২০২১, কোন রাশির ভাগ্যে কি রয়েছে?

এই নিম্নচাপ সৃষ্টি হওয়ার কারণে গোটা দক্ষিণবঙ্গে শুরু হবে প্রবল বৃষ্টিপাত। ফলে কলকাতা ও সংলগ্ন অঞ্চল ভাসতে চলেছে প্রবল বৃষ্টিপাতে। কলকাতা ছাড়াও বাঁকুড়া, বীরভূম, পশ্চিম বর্ধমান, পুরুলিয়া জেলাতেও ভারী বৃষ্টি হওয়ার সম্ভবনা রয়েছে। আবার বঙ্গোপসাগরে সৃষ্ট এই ঘূর্ণাবর্তের প্রভাবে শনি-রবিবার থেকে বৃষ্টি বাড়বে। রবি ও সোমবার উপকূলের জেলাগুলিতে ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। এছাড়াও দক্ষিণবঙ্গের অন্যান্য জেলাতে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে।

আরও খবরঃ- Viral: আন্তর্জাতিক বাজারে মূল্য কোটি টাকা, ভারতের এই সাপের দাম এত কেন?

এই সপ্তাহের শুরু থেকেই প্রবল বৃষ্টিপাতের কারণে কলকাতার বহু অঞ্চল জলমগ্ন হয়ে রয়েছে। বিশেষত বেহালা চত্বরে জল জমে গেছে। এছাড়াও চিত্তরঞ্জন অ্যাভিনিউ, খিদিরপুর, মুক্তারামবাবু স্ট্রিট, মহেশতলা, ঠনঠনিয়া অঞ্চল জলমগ্ন হয়ে রয়েছে প্রবল বৃষ্টিতে। এছাড়াও ঘাটালের শীলাবতী নদীতে দল বৃদ্ধি পেয়েছে। বহু দুঘর্টনার খবরও পাওয়া গেছে। মেদিনীপুর সদর ব্লকের কুন্ডা গ্রামে এক মহিলার মৃত্যু হয়েছে। এছাড়াও কেশপুরের সাতারা এলাকায় অরুণ সাশ নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। মেদিনীপুর আদ্রা রেল ডিভিশনের শালবনির গোদাপিয়াশাল ও গোবরুর মাঝের রেললাইনে ধস নেমেছে। বহু মানুষের, গাছপালার ক্ষয়ক্ষতি হয়েছে।

আরও খবরঃ- ভাদ্র মাসে দেবাদিদেব মহাদেবের পুজো করুন ১ টাকার কয়েন, সুপারি দিয়ে, সংসারে হবে অর্থবৃষ্টি

আজকে কলকাতার আকাশ মেঘলা থাকবে। তাপমাত্রার পরিমাণ থাকবে সর্বোচ্চ ৩১.২আর সর্বোনিম্ন ২৬.৪ ডিগ্রি সেলসিয়াস। আর আপেক্ষিক আদ্রতার পরিমাণ থাকবে সর্বোচ্চ ৯৮ শতাংশ।

আরও পড়ুন

Back to top button