একটানা বৃষ্টিতে বন্যা সতর্কতা জারি রাজ্যের চার জেলায়, কড়া সতর্কতা জানালো আবহাওয়া দপ্তর!

নিজস্ব প্রতিবেদন :- প্রতিনিয়ত বেড়েই চলেছে বৃষ্টিপাতের পূর্বাভাস এর ঘটনা । আমরা দেখেছি টানা এক নাগাড়ে বৃষ্টিপাতের ফলে রাজ্যের কী বে-হাল অবস্থা হয়ে দাঁড়িয়েছে রাজ্যের । জল নিকাশি ব্যবস্থা ভালো না থাকার দরুন রাস্তায় রাস্তায় জমে গেছে জল । আবার কোথাও কোথাও জমেছে এক কোমর জল । সেখানে যানবাহন চলাচল না করতে পারার জন্য নামানো হয়েছে নৌকা ।

অসুস্থ ব্যক্তিদেরকে ও পরীক্ষার্থীদেরকে নৌকোতে করে এক জায়গা থেকে অন্যত্র সরিয়ে নিয়ে যাওয়া হচ্ছে। বৃষ্টিপাতের এই ঘটনা পড়ো কিন্তু আর্দ্রতা জনিত কারণে পরিবেশ উ-ত্তপ্ত রয়েছে অসস্থির পরিবেশ বেড়েই চলেছে প্রতিনিয়ত । এবং সম্প্রতি আলিপুর আবহাওয়া দপ্তরের খবর অনুসারে এমনটাই জানা যাচ্ছে মঙ্গলবার থেকে ফের দক্ষিণবঙ্গে প্রবল বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে জারি করা হয়েছে সতর্কবার্তা এই পাঁচ জেলাতে ।

বর্ষার আগমন নি-ম্নচা-পের হাত ধরে ঘটলেও পুনরায় আরো একবার উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে কি নি-ম্নচা-প সৃষ্টি হয়েছে যা ক্রমশ শক্তি সঞ্চয় করে আছড়ে পড়ছে পশ্চিমবঙ্গের উপকূলের । যার ফলে গোটা রাজ্য জুড়ে দেখা যাচ্ছে বৃষ্টিপাতের এই ঘটনা। আগামী মঙ্গলবার থেকে উত্তরবঙ্গে বৃষ্টিপাতের পরিমাণ কিছুটা কমলেও বাতাসে আর্দ্রতা জনিত কারণে জারি থাকবে অস্বস্তিকর পরিবেশ ।

এমনকি পার্বত্য অঞ্চলে ধ্ব-স না-মার কথা জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর । দার্জিলিং জলপাইগুড়ি কালিম্পং কুচবিহারে জা-রি করা হয়েছে বিশেষ সতর্কবার্তা । দক্ষিণবঙ্গের জেলাতে বিশেষ করে জারি করা হয়েছে সতর্কবার্তা । কারণ এই পাঁচ জেলাতে একেবারে অবস্থা শোচনীয় ।তার পাশাপাশি মঙ্গলবারে বৃষ্টিপাতের ফলে কি হতে চলেছে তা আগে থেকে আন্দাজ করতে পারছে না কেউ । উত্তর ২৪ পরগনা দক্ষিণ ২৪ পরগনা পূর্ব মেদিনীপুর পশ্চিম মেদিনীপুর এবং হাওড়া জেলার বিশেষ সতর্কবার্তা জা-রি করা হয়েছে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন

Back to top button