আবারও দু’র্যোগ ঘনিয়ে আসছে বাংলার দিকে! ঘূর্ণবাতের কারণে তুমুল বৃষ্টিপাতের পূর্বাভাস করল আবহাওয়া দপ্তর!

নিজস্ব প্রতিবেদন :- ফের আরও একবার পুজোর আগে বৃষ্টিতে ভিজতে চলেছেন গোটা রাজ্য । যার ফলে সম্প্রতি আলিপুর আবহাওয়া দপ্তর থেকে জারি করা হলো সতর্কবার্তা । একদমই ঠিক শুনেছেন । আর মাত্র হাতে গোনা কয়েকটা দিন । তার পর বাঙালির শ্রেষ্ঠ পুজোর দুর্গাপূজার আসতে চলেছে ।

কিন্তু পুজোর আগে এই ধরনের দু-র্যোগের ঘনঘটা রীতিমতো ভালোভাবে নিচ্ছে না রাজ্যের মানুষেরা। পূর্ব-মধ্য বঙ্গোপসাগর পরপর দুইটি গভীর নি-ম্নচাপ সৃষ্টি হয়েছে যা আগামী দিনে ব্যাপক পরিমাণে বৃষ্টিপাত সৃষ্টি করতে পারে রাজ্যের বুকে মূলত দক্ষিণবঙ্গের এই ৬ টি জেলাতে জারি করা হয়েছে লাল সতর্কবার্তা ।

বঙ্গোপসাগরের উপর যে দুটি নি-ম্নচা-পসৃষ্টি হয়েছে সেটি মধ্যে একটি উড়িষ্যা উপকূলে আছড়ে পড়লেও অপরটি কিন্তু বাংলাদেশ এবং পশ্চিমবঙ্গের উপর আছড়ে পড়বে । যার ফলে দক্ষিণবঙ্গের অধিকাংশ জেলাতেই কিন্তু ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাত হতে পারে ।তবে দক্ষিণবঙ্গের কয়েকটি জেলাতে জারি করা হয়েছে সতর্কবার্তা, আসুন আমরা যে কোন কোন জেলার অন্তর্ভুক্ত রয়েছে ।

বেশ কিছুদিন আগে জলমগ্ন হয়েছিল রাজ্যের একাংশ ।  একটানা এক নাগাড়ে বৃষ্টির ফলে রাজ্যের বেহাল অবস্থা হয়ে গেছিল সেই চিত্র। আমরা দেখতে পেয়েছিলাম কিন্তু ফের আরো একবার দক্ষিণবঙ্গের এই ৬ টি জেলাতে লাল সর্তকতা জারি করেছে আলিপুর আবহাওয়া দপ্তর । দুই মেদিনীপুর ,দুই ২৪ পরগনা হাওড়া এবং হুগলিতে সতর্কবার্তা জারি করেছে নবান্ন এবং মৎস্যজীবীদের সমুদ্র যেতে বারণ করেছে প্রশাসনের তরফ থেকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন

Back to top button