রাজ্যের উপরে পরপর দুটি নিম্নচাপ অক্ষরেখা, দুই মেদিনীপুর সহ এই চার জেলায় একনাগাড়ে চলবে ঘন বৃষ্টি!

নিজস্ব প্রতিবেদন :- আমরা জানি যে বঙ্গোপসাগরে তৈরি হওয়া নিম্নচাপের জন্য গোটা রাজ্য জুড়ে বৃষ্টিপাতের ঘটনা দেখা যাচ্ছে এবং এই বৃষ্টিপাতের পরিমাণ এতটাই বেশি যে কলকাতায় ও তার সংলগ্ন এলাকায় বিভিন্ন জায়গায় জমে গেছে জল । বন্ধ হয়ে গেছে যানবাহন পরিষেবা । এমনকি ব্যাহত হয়েছে সাধারণ জীবন । যদিও কলকাতা মিউনিসিপাল কর্পোরেশন এবং রাজ্য সরকার তাদের যথাসম্ভব চেষ্টা করছে সাহায্য করার ।

কিন্তু এর মাঝে পুনরায় আরাকুর বৃষ্টিপাতের পূর্বাভাস আলিপুর আবহাওয়া দপ্তর । সম্প্রতি আলিপুর আবহাওয়া দপ্তর এর তরফ থেকে পাওয়া সূত্র অনুসারে এমনটা বলা যেতেই পারে যে আগামী কয়েক ঘণ্টার মধ্যে পশ্চিমবঙ্গের এই কয়েকটি জেলাতে ব-জ্রবি-দ্যুৎ সহ বৃষ্টিপাত দেখা যাবে । ইতিমধ্যে আকাশ মেঘলা হয়ে আছে। যার ফলে কর্মজীবনের সাথে যুক্ত থাকা মানুষের অসুবিধা ঘটছে ।

রাস্তাঘাটে যখন তখন ঝমঝমিয়ে নেমে পড়ছে বৃষ্টি কিন্তু আগে থেকে জানা থাকলে তার জন্য ব্যবস্থা গ্রহণ করা যেতে পারে । আগেভাগেই তারা সতর্ক করল জেলাগুলিকে। সতর্কবার্তা জারি করা হয়েছে কলকাতার জন্যও। কলকাতা, উত্তর ২৪ পরগনা, হাওড়া ও হুগলির জন্য সতর্কবার্তা জারি করা হয়েছে। এই ৪ জেলায় বজ্র বিদ্যুৎ সহ বৃষ্টির সতর্কতা রয়েছে।

এর পাশাপাশি কলকাতা ও তার লাগোয়া ৩ জেলা ছাড়াও পুরুলিয়া, বাঁকুড়া ও পশ্চিম বর্ধমানের কিছু জায়গায় ব-জ্র বি-দ্যুৎ সহ বৃষ্টির সতর্কতা জারি করেছে হাওয়া অফিস। ইতিমধ্যে উত্তরবঙ্গের অবস্থা কিছুটা হল উন্নতি ঘটেছে পাহাড়ি ধ্বস থেকে রেহাই পেয়েছে বহু মানুষ । কিন্তু দক্ষিণবঙ্গ রীতিমতো জলমগ্ন ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন

Back to top button