Weather Report : ধেয়ে আসছে প্রবল বৃষ্টি, সতর্ক বার্তা আবহাওয়া দপ্তরের

কলকাতা হান্ট ডেস্কঃ গ্রীষ্ম, বর্ষা, শরৎ, হেমন্ত, শীত ও বসন্ত– এই নিয়েই আমাদের ঋতুচক্র। আর ঋতুচক্রে গ্রীষ্মের পর আগমন বর্ষা। গাছের পাতারা নতুন প্রাণ পায়, জীবজগত স্বস্তি অনুভব করে। এই বর্ষা প্রশান্তি আনে। বর্ষা কাল অনেকেরই প্রিয় ঋতু। এই ঋতুর জন্য অপেক্ষা করে থাকেন সকলে।মোটামুটি জুন থেকে আমাদের এখানে বর্ষা আসে। এবছরেও জুন মাসের শুরুতে বর্ষা ঢুকে গেছে পশ্চিমবঙ্গে। তবে অতিরিক্ত বৃষ্টিপাতের ফলে সাধারণ মানুষের জীবন বিপন্ন হয়।

লেটেস্ট খবরঃ- Koel Mallick: মায়ের হাত ধরে ব্যাডমিন্টন শিখতে চায় ছোট্ট কবীর, অন্তরঙ্গ ভিডিও শেয়ার কোয়েলের

ইতিমধ্যে পশ্চিমবঙ্গে বৃষ্টির পরিমাণ বৃদ্ধি পেয়েছে মৌসুমী বায়ুর কারণে। আবারও আলিপুর আবহাওয়া দপ্তর সূত্রে বজ্রবিদ্যুৎ-সহ প্রবল বৃষ্টিপাতের পূর্বাভাস জারি করা হলো দুই বঙ্গে। নিম্নচাপ এবং মৌসুমী অক্ষরেখার দাপটে দুই বঙ্গে প্রবল বৃষ্টিপাত হতে চলেছে। আবহাওয়া সূত্রে জানিয়েছে যে এই চব্বিশ ঘন্টায় উত্তরবঙ্গের দার্জিলিং, জলপাইগুড়ি, কোচবিহার সহ বেশ কিছু জেলায় বজ্রবিদ্যুৎ সহ ভারী বৃষ্টিপাত হবে।

এছাড়াও দক্ষিণ বঙ্গের বর্ধমান,দুই চব্বিশ পরগনা, পুরুলিয়া, বাঁকুড়া প্রভৃতি জেলায় হালকা থেকে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। এই জেলাগুলিতে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। তবে কলকাতায় ভারী বৃষ্টির সম্ভাবনা নেই। কিন্তু কলকাতা সহ সংলগ্ন জেলাগুলোতে বজ্র বিদ্যুৎ সহ মাঝারি থেকে ভারী বৃষ্টি হওয়ার সম্ভবনা রয়েছে। নদীয়া, উত্তর চব্বিশ পরগনা, দক্ষিণ চব্বিশ পরগনা, মালদা, ঝাড়গ্রাম, মুর্শিদাবাদ প্রভৃতি জেলায় মাঝারি থেকে ভারী বৃষ্টিপাত হবে এমনটাই জানিয়েছে আবহাওয়া দপ্তর।

কলকাতাতে ইতিমধ্যেই আকাশ মেঘলা হতে শুরু করে দিয়েছে।গত ২৪ ঘন্টায় কলকাতা সহ পার্শ্ববর্তী অঞ্চলগুলিতে বৃষ্টিপাতের পরিমাণ ৩.১মিলিমিটার। আগামীকাল কলকাতা শহরে সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩০.৪ আর সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৭ ডিগ্রী সেলসিয়াস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন

Back to top button