সপ্তাহের শুরু থেকেই বৃষ্টির সম্ভাবনা একাধিক জেলায়! জানুন আপনার জেলার আবহাওয়া

কলকাতা হান্ট ডেস্কঃ বঙ্গোপসাগরে আবার সৃষ্টি হয়েছে নিম্নচাপ, যার ফলে প্রচুর জলীয় বাষ্প প্রবেশ করছে পশ্চিমবঙ্গে। ফলে আবারও একটানা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এমনিতেই এই বছরে বর্ষার শুরু থেকেই বিভিন্ন জেলায় অতিরিক্ত বৃষ্টি হয়েছে। ফলে নীচু এলাকা জলমগ্ন হয়েছে। পাহাড়ি এলাকাতে বৃষ্টির ফলে ধস নেমেছে। বহু ক্ষয়ক্ষতি হয়েছে। বহু মানুষের ঘর, বাড়িতে জল ঢুকে প্রচুর ক্ষয়ক্ষতি হয়েছে। এর ফলে মানুষজন দিশাহারা হয়ে পরেছিল। কিন্তু বুধবার থেকে বৃষ্টি কমায় কিছুটা স্বস্তি বোধ করেছিল মানুষজন। কিন্তু আবারও বৃষ্টির পূর্বাভাস দিয়েছিল আবহাওয়া দপ্তর। যার ফলে বৃহস্পতিবার থেকে বৃষ্টি শুরু হয়েছিল। এবারে আবহাওয়া সূত্রে জানা গেল, এই বৃষ্টি কমার সম্ভবনা এখনই নেই।

আরও খবরঃ- Koel Mallick: মায়ের হাত ধরে ব্যাডমিন্টন শিখতে চায় ছোট্ট কবীর, অন্তরঙ্গ ভিডিও শেয়ার কোয়েলের

আবহাওয়া সূত্রের তরফে জানা গেছে নিম্নচাপ সৃষ্টি হওয়ার ফলে প্রচুর জলীয় বাষ্প প্রবেশ করছে। ফলে বজ্রগর্ভ থেকে বৃষ্টির সম্ভবনা প্রবল। উত্তরবঙ্গের জলপাইগুড়ি, কোচবিহারে সবচেয়ে বেশি বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। এছাড়াও দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং সহ কিছু জেলায় মাঝারি থেকে ভারী বৃষ্টিপাতের সম্ভবনা রয়েছে। তবে আগের থেকে বৃষ্টির পরিমাণ কমবে। কিন্তু সমুদ্রপৃষ্ঠে নিম্নচাপ সৃষ্টি হয়েছে, যেটি সমুদ্রপৃষ্ঠ থেকে ৪.৫ কিমি উঁচুতে অবস্থিত। নিম্নচাপটির গতিমুখ বর্তমানে উত্তর-পশ্চিম এবং পশ্চিম-মধ্য বঙ্গোপসাগরে। এই ঘূর্ণিঝড়টি পশ্চিম ভারতের দিকে এগিয়ে যাবে কিছুদিনের মধ্যেই।

আরও খবরঃ- নুসরতের সন্তানের বাবা যশ, খবর প্রকাশ্যে আসতেই চটলেন অনুরাগীরা, অভিনেতাকে বয়কটের ডাক নেটদুনীয়ায়

আবার দক্ষিঙ্গে ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস দেওয়া রয়েছে। কলকাতাতে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এছাড়াও উত্তরবঙ্গের মালদা, বাঁকুড়া, মুর্শিদাবাদ, কলকাতা, নদীয়া, মালদা, হাওড়া প্রভৃতি জেলায় মাঝারি থেকে ভারী বৃষ্টিপাত হবে এমনটাই জানিয়েছে আবহাওয়া দপ্তর।

কলকাতায় আজকে সব্বোর্চ ও সর্বনিম্ন আদ্রতার পরিমাণ থাকবে যথাক্রমে ৯৫ এবং ৭৫ শতাংশ। আর সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকবে যথাক্রমে ৩২ ও ২৮ ডিগ্রি সেলসিয়াস। গত ২৪ ঘন্টায় কলকাতা ও সংলগ্ন অঞ্চলে বৃষ্টি হয়েছে ৩.৪ মিলিমিটার। আপাততঃ আবহাওয়ার কোনো পরিবর্তন হবে না বলে জানা গেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন

Back to top button