with-past-experience-india-will-show-direction-against-corona-who-owner-rayan-said
with-past-experience-india-will-show-direction-against-corona-who-owner-rayan-said
Advertisement

কলকাতা হান্ট : ভারত পৃথিবীর সব থেকে জনবহুল দেশ গুলির মধ্যে একটি। সেখানে হু হু করে বাড়ছে করোনায় আক্রান্তের সংখ্যা।  কিন্তু এই অস্থির জনক পরিস্থিতির মধ্যে স্বস্তি মিললো WHO কর্তা মাইকেল যে রায়ানের কথা শুনে। .

তার কথা অনুযায়ী “ভারত জনবহুল একটি দেশ যেখানে খুব দ্রুতই বাড়ছে আক্রান্তের সংখ্যা। কিন্তু এর আগেও ভারতের দুটি মহামারির অভিজ্ঞতা রয়েছে। তাই ভারত এই কঠিন পরিস্থিতি সামলে নিতে পারবে।”

Read More: কলকাতায় আজকের সোনার ও রুপোর দাম মঙ্গলবার ৭ এপ্রিল ২০২০

তিনি আরো বলেছেন, “করোনার মতো মারণ ভাইরাস কবে ঠিক হবে তার ঠিক কোনও উত্তর নেই, কিন্তু মহামারি আটকে দেওয়ার ক্ষমতা ভারতের রয়েছে। ভারতের মতো দেশ এর আগেও সারা বিশ্বকে পথ দেখিয়েছে। এবং আগামী দিনেও দেখাবে বলে আশা করা যায়।”

এর আগে গুটি বসন্ত ও পোলিও দুটি বিশাল মহামারি ভারত আটকাতে পেরেছে । তার সাথে সারা বিশ্বকেও বাঁচার উপায় দেখিয়েছে। .

কিন্তু প্রশ্ন উঠছে সত্যিই কি ভারত সবাইকে পথ দেখাবে?? কারণ ভারতের জনসংখ্যা অনেক বেশি কিন্তু অন্যদিকে করোনা পরীক্ষার ক্ষেত্রে পরিকাঠামো খুবই অভাব। যদিও এই ব্যাপারটা উল্লেখ করেছেন রায়ান।.

ভারতে সরকারি ভাবে ৫ হাজার জনের পরীক্ষা করার মতো কাঠামো রয়েছে। তাই ভারতের সাস্থ পরিকাঠামো দিকে ভেবে বেশ চিন্তিত রায়ান। এই পর্যন্ত ২২ মার্চ এর রিপোর্ট অনুযায়ী সর্বমোট ১৬ হাজার জন মানুষেরই করোনা টেস্ট করা সম্ভব হয়েছে। যা ভারতের জনসংখ্যার তুলনায় খুবই নগণ্য। .